দাঈশ খাওয়ারিজরা গাযযা ও তুফানুল আকসার নামে মানুষদের কাছ থেকে চাঁদা আদায় করছে

ইসলামের বরকতময় নামকে পুঁজি করে মানুষকে ধোঁকা দেয়া এবং মুসলিমদের দুঃখ-কষ্ট থেকে লাভবান হওয়া সমকালীন খারেজীদের অভ্যাস। সম্প্রতি এই বিপথগামী দলের প্রচারকর্মীরা গাযযার মুসলিম ও তুফানুল আকসার নামে মানুষদের কাছ থেকে চাঁদাবাজি শুরু করেছে।

‘মুজরায়াতুল আহদাস’ হলো আইএসআইএস-খাওয়ারিজদের একটি অনানুষ্ঠানিক মিডিয়া আউটলেট যেটা পরোক্ষভাবে আইএসআইএসকে প্রচার করে এবং এর খবর ও অবস্থান সম্প্রচার করে। মার্চ মাস থেকে চ্যানেলটি ‘আল বুনিয়ানুল মারসুস’ নামে একটি প্রচারাভিযান শুরু করেছে, যেটা গাযযার মুসলিমদের এবং আল আকসা অপারেশনকে আর্থিকভাবে সমর্থন করার জন্য লোকেদের উৎসাহিত করে। মুজরায়াতুল আহদাস জনগণকে সান্ত্বনা দিতে সাহায্যের কিছু ছবিও প্রচার করেছে।

আইএস-খাওয়ারিজরা গাযযা এবং তুফানুল আকসার নামে চাঁদা কালেকশন করছে, যদিও তারা বিশ্বাস করে যে ফিলিস্তিনের সমস্ত জিহাদি সংগঠন এবং তাদের সমর্থকরা কাফের। খাওয়ারিজদের মনোভাব বিচার করলে বলা যায় যে, এই রাষ্ট্রদ্রোহী গোষ্ঠী এখনো মুসলিমদের দুঃখ-কষ্টের অযাচিত সুযোগ নেয়, তাদের নামে অর্থ সংগ্রহ করে এবং তাদের ঘৃণ্য উদ্দেশ্য পূরণ করে। কারণ ইসলাম ও মুসলিমদের সহযোগিতা এবং জিহাদের নামে সংগৃহীত সমস্ত অর্থ দাঈশ খাওয়ারিজরা এমন কর্মকাণ্ডে ব্যয় করে যা ইসলাম ও জিহাদকে অসম্মানিত করে এবং মুমিনদের আরও পরাজয়ের কারণ হয়।

YouTube Cover Photo 1 750x422

মনে রাখা দরকার যে আইএসআইএস-খাওয়ারিজ কর্মীরা বারবার অভিযোগ করেছে যে তাদের নামে সংগৃহীত আর্থিক সহায়তার টাকা আইএসআইএস কর্মকর্তারা তাদের ব্যক্তিগত ব্যবহারের জন্য খরচ করে।

Abu Jundab Abdullah
Exit mobile version